আপনাদের বিদ্যুৎ সেবা যেন ভালোভাবে দিতে পারি এটাই আমাদের মূললক্ষ্য……….. প্রকৌশলী শহীদুল মান্নান


Admin প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন /
আপনাদের বিদ্যুৎ সেবা যেন ভালোভাবে দিতে পারি এটাই আমাদের মূললক্ষ্য……….. প্রকৌশলী শহীদুল মান্নান

আপনাদের বিদ্যুৎ সেবা যেন ভালোভাবে দিতে পারি এটাই আমাদের মূললক্ষ্য……….. প্রকৌশলী শহীদুল মান্নান

নারায়ণগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎ এর গ্রাহকদের নিয়ে এনওসিএস (সিদ্ধিরগঞ্জ) ডিপিডিসি’র আয়োজনে গ্রাহকসেবা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টার দিকে নির্বাহী প্রকৌশলীর দপ্তর এনওসিএস সিদ্ধিরগঞ্জ শাখায় এ সমাবেশের আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনওসিএস (দক্ষিণ) ডিপিডিসি’র প্রধান নির্বাহী প্রকৌশলী মো: শহীদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এনওসিএস (ডেমরা সার্কেল) এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ শের আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনওসিএস সিদ্ধিরগঞ্জ শাখার নির্বাহী প্রকৌশলী অমিত অধিকারী।

প্রধান অতিথি প্রকৌশলী শহীদুল মান্নান বলেন, আপনাদের মাঝে আমি উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আপনাদের সমস্যাগুলো আমি জানতে পেরেছি। আমাদের পক্ষ থেকে আপনাদের কাছে অনুরোধ বিদ্যুৎ নিয়ে সমস্যাগুলো আমাদেরকে জানাবেন আমরা সর্বাত্মক চেষ্টা করবো ভালো সেবা দিতে। আপনাদেরকে বিদ্যুৎ সেবা যেন ভালোভাবে দিতে পারি এটাই আমাদের মূললক্ষ্য। আপনারাও সময়মত বিদ্যুৎ বিল পরিশোধ করবেন।

তিনি আরো বলেন, আমি আজ আপনাদের দুটি ব্যতিক্রমী বিষয় নিয়ে আলোচনা করবো। একটা হচ্ছে, ‘আপনারা এখানে যারা উপস্থিত আছেন একটু চিন্তা করেন এই মূহুর্তে আপনাদের বাসায় কাকে রেখে এসেছেন? সবাই একবার চিন্তা করেন, আপনার বাসায় বিদ্যুৎ থেকে একটি দূর্ঘটনা ঘটে আগুন লেগেছে। এখন কি করবেন? গ্যাসের চুলা থেকে আগুন লেগেছে এখন কি করবেন? জানিয়েছেন পরিবারকে? শিখিয়েছেন পরিবারকে ? কিভাবে দূর্ঘটনা এড়াতে আগুন নিভাতে হয়? আপনি তো সেফ এখানে এসেছেন। কিন্তু বাসায় যাকে রেখে এসেছেন সে তো জানে না কিভাবে আগুন নেভাতে হয়। কোথায় মেইন সুইচ। কিভাবে অফ করতে হয়। আপনি নতুন বাড়ি বানিয়েছেন নতুন বাসায় উঠেছেন এসি লাগিয়েছেন ওভেন লাগিয়েছেন আরও কতকিছু লাগিয়েছেন। কিন্তু আপনি জানেননা যে তারটা আগের ছিল সেটা কতটুকু লোড নিতে পারবে। এই তার থেকে আগুন লেগে পরিবারের সবাই মারা যেতে পারে। এ জন্য আমাদের উচিত বাসায় বিদ্যুৎ এর তার চেক করা। ওয়ারিং ঠিক আছে কিনা তা চেক করা। তারপর বাসার পরিবারকে শিখাতে হবে বিদ্যুৎ থেকে আগুন লেগে গেলে মেইন সুইচ অফ করা। এসব শিখাতে হবে পরিবারকে। তাহলে দূর্ঘটনারোধ হবে। সামনে আবহাওয়া খারাপ ঝড়বাতাসে আগুন লাগার প্রবনতা বেশি থাকে তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে।