এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত


Admin প্রকাশের সময় : অগাস্ট ২০, ২০২৪, ৬:১৮ অপরাহ্ন /
এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে চলমান এইচএসসি ও সমমানের অবশিষ্ট পরীক্ষা বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেন, বাকি পরীক্ষাগুলো আর অনুষ্ঠিত হবে না। ফলাফল কীভাবে দেওয়া হবে, তা পরে জানানো হবে।

চলমান এইচএসসি পরীক্ষার স্থগিত অংশগুলো আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে শিক্ষার্থীরা সেগুলো বাতিলের দাবি জানাচ্ছিলেন। তাদের দাবি ছিল, কয়েকটি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর দেশের বর্তমান পরিস্থিতির কারণে তারা আটকে আছেন। এই অবস্থায় তারা আর বাকি পরীক্ষাগুলো দিতে চান না। তারা প্রস্তাব করেন, যে কয়টি বিষয়ের পরীক্ষা হয়েছে, তার ভিত্তিতে এবং স্থগিত পরীক্ষাগুলো এসএসসির সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে মিলিয়ে এইচএসসি ফলাফল প্রকাশ করা হোক।

এই দাবিতে শিক্ষার্থীরা এদিন সকাল থেকেই সচিবালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। এ সময় তাদের অনেককে কলেজের ইউনিফর্মে দেখা যায়। দুপুর ২টার দিকে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী স্লোগান দিতে দিতে মুক্তাঙ্গণ প্রান্তের গেট দিয়ে সচিবালয়ে প্রবেশ করেন। তারা ছয় নম্বর ভবনের নিচে জড়ো হয়ে শ্লোগান দিতে থাকেন—”আমাদের দাবি মানতে হবে, আমাদের দাবি মানতে হবে।”